সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশিসহ নিহত ৯

সৌদি আরবের আল-বাহা প্রদেশে এক সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশিসহ মোট নয় প্রবাসী শ্রমিক নিহত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে সৌদি গেজেট। এছাড়া আহত হয়েছেন আরও সাতজন।

সৌদি সময় শনিবার সন্ধ্যায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত বাংলাদেশিরা হলেন মালাম মিয়া, আলম শাহ মিয়া ও সাইফ উল ইসলাম আবু বশীর। অপর নিহতদের মধ্যে চারজন মিশরীয় এবং বাকি দুজন ভারতীয় শ্রমিক, যাদের একজন হাসপাতালে নিয়ে যাওয়ার পরে মারা যান।

তাদের সকলেই একটি ক্যাটারিং কোম্পানিতে কাজ করতেন, যা বাজুরাসির একটি হাসপাতালের রোগীদের খাবার সরবরাহ করে। তারা সকলেই ছুটিতে বেড়াতে যাচ্ছিলেন। সময় কম থাকায় তারা পাহাড়ি রাস্তা বেছে নেন। রাস্তায় তাদের ভ্যানটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার স্থান পরিদর্শনে কর্তৃপক্ষ; Source: Saudi Gazette

সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ এবং স্বাস্থ্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জরুরী কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় এবং আহতদের বালজুরাসির ‘প্রিন্স মিশারি’ হাসপাতালে স্থানান্তর করেন। পরবর্তীতে অবস্থার অবনতি হলে একজন বাংলাদেশি ও একজন ভারতীয়কে ‘কিং ফাহাদ’ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ভারতীয় শ্রমিক মারা যান।

আল-বাহা অঞ্চলের আমির ড. হোসাম বিন সৌদ বিন আবদুল আজিজ এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক জ্ঞাপন করেছেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। তিনি আহত শ্রমিকদের সকল প্রকার স্বাস্থ্যসেবা প্রদানে কর্তৃপক্ষকে আদেশ দিয়েছেন।

ফিচার ইমেজ: Saudi Gazette

Related Articles

Exit mobile version