ডেভিড ওয়ার্নার থামলেন ছয়ে, স্টিভেন স্মিথ পাঁচে

  • দক্ষিণ আফ্রিকার মাটিতে একাধারে ছয়টি টেস্ট ইনিংসে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন ডেভিড ওয়ার্নার।
  • দুর্দান্ত ফর্মে থাকা স্টিভেন স্মিথ ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৮ রান করে ফিরে যাওয়ার আগে টানা পাঁচটি টেস্ট ইনিংসে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন।

ডারবান টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৮৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী উইকেট জুটিতে অস্ট্রেলিয়ার দুই ওপেনার ৫৬ রান যোগ করেন। অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ২৮ রান করে রাবাদার শিকারে পরিণত হয়ে সাজঘরে ফিরলে অজিদের প্রথম উইকেটের পতন ঘটে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে এই ইনিংসের আগে ডেভিড ওয়ার্নার একাধারে ছয়টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন। ২০১৪ সালের ১২ই ফেব্রুয়ারিতে সেঞ্চুরিয়ান টেস্টের দ্বিতীয় ইনিংসে ১১২ রানের ইনিংস দিয়ে তার রথযাত্রা শুরু হয়। এরপর একই সিরিজে পরবর্তী দুই ম্যাচেও সফল ছিলেন তিনি।

পোর্ট এলিজাবেথ টেস্টে ৭০ ও ৬৬ রান এবং কেপটাউন টেস্টে ১৩৫ ও ১৪৫ রানের ইনিংস খেলেন ওয়ার্নার। ডারবান টেস্টের প্রথম ইনিংসে ৫১ রানের ইনিংস খেলে টানা ছয়টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেন তিনি। গতকাল দ্বিতীয় ইনিংসে ২৮ রান করে থামেন ওয়ার্নার।

সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের মতো অধিনায়ক স্টিভ স্মিথও একাধারে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলে যাচ্ছিলেন। গতকাল ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে পার্টটাইম বোলার এলগারের বলে লেফ বিফোরের ফাঁদে পড়ার আগে ৩৮ রানের ইনিংস খেলেন।

টেস্ট ক্রিকেটে টানা পাঁচ ইনিংস পঞ্চাশোর্ধ্ব রান করে থেমেছেন স্মিথ; Source – Getty Images

টেস্ট ক্রিকেটে এর আগের পাঁচ ইনিংসে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছিলেন স্টিভ স্মিথ। পার্থে অ্যাশেজের তৃতীয় টেস্ট ২৩৯ রানের অনবদ্য ইনিংস খেলার পর মেলবোর্নে ৭৬ ও ১০২* রান এবং সিডনিতে ৮৩ রানের ইনিংস খেলেন তিনি। ডারবান টেস্টে ৫৬ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে টানা পাঁচ ইনিংসে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেন স্টিভ স্মিথ।

ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ২১৩ রান সংগ্রহ করে ৪০২ রানের লিড পেয়েছে অস্ট্রেলিয়া। আপাতদৃষ্টিতে ডারবান টেস্টে জয়ের জন্য যা প্রয়োজনের চেয়ে বেশি।

ফিচার ইমেজ – AFP

Related Articles

Exit mobile version