মুক্তির ২৬তম দিনেই বক্স অফিসে ১০০ কোটি ডলারের বেশি আয় করেছে ব্ল্যাক প্যান্থার

  • মুক্তির ২৬তম দিনেই বিশ্বব্যাপী বক্স অফিসে ১০০ কোটি ডলারের বেশি আয় করেছে ব্ল্যাক প্যান্থার চলচ্চিত্রটি।
  • টিকেট বিক্রির উপর বিবেচনা করে ডিজনি এই হিসাবটি করেছে।
  • এটিই প্রথম সুপারহিরো চলচ্চিত্র যেখানে প্রধান চরিত্রে একজন কৃষ্ণাঙ্গ অভিনেতা অভিনয় করেছেন।

দ্য  অ্যাভেঞ্জারস (২০১২), অ্যাভেঞ্জারস: এজ অব আলট্রন (২০১৫), আয়রনম্যান থ্রি (২০১৩) ও ক্যাপ্টেন আমেরিকা:সিভিল ওয়ার (২০১৬) এর পরে মারভেল সিনেমাটিক ইউনিভার্স এর পঞ্চম চলচ্চিত্র হিসেবে ১০০ কোটির খাতায় নাম উঠালো ব্ল্যাক প্যান্থার। উত্তর আমেরিকায় এটি ৫২১ মার্কিন ডলার আয় করে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হিসেবে নবম স্থান অধিকার করেছে। ৫৩৫ মার্কিন ডলার আয় করলে এটি দ্য ডার্ক নাইটকে অতিক্রম করে সর্বকালের সর্বাধিক আয় করা সুপারহিরো চলচ্চিত্র মুক্তির ক্ষেত্রে দ্বিতীয় স্থান অধিকার করবে।

Source: New Statesman

মারভেল সুপারহিরোর এই চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মার্কিন অভিনেতা চ্যাডউইক বসম্যান। এতে আরও রয়েছেন ব্রিটিশ অভিনেতা ড্যানিয়েল কালুয়া, লেটিশিয়া রাইট ও মার্টিন ফ্রিম্যান।

এর মাঝেই চলচ্চিত্রটি অনেক সুনাম কুড়িয়েছে। শনিবারের শুরুতে এটি বিশ্বব্যাপী প্রায় ৯৬ কোটি ৩০ লক্ষ টাকা আয় করে। মাইলফলক ছুঁতে তখন এর দরকার ছিল আরও ৩ কোটি ৭০ লক্ষ ডলার। এর মাঝে প্রায় ২ কোটি ৭০ লক্ষ ডলার চীন থেকে এবং বাকি ১ কোটি ডলার উত্তর আমেরিকা ও অন্যান্য আন্তর্জাতিক বাজার থেকে আসার কথা ছিল।

শুক্রবারের মধ্যেই ব্ল্যাক প্যান্থার যুক্তরাজ্যে ৫ কোটি ১৫ লক্ষ , দক্ষিণ কোরিয়ায় ৪ কোটি ১৯ লক্ষ,  ব্রাজিলে ২ কোটি ৭১ লক্ষ, অস্ট্রেলিয়ায় ২ কোটি ৩৪ লক্ষ,  ফ্রান্স ও  মেক্সিকোতে ২ কোটি ৩ লক্ষ এবং চীনে ২ কোটি ২০ লক্ষ ডলার আয় করে। এটি বক্স অফিসের ১০০ কোটির তালিকায় নাম লেখানো ৩৩তম এবং ডিজনির ক্ষেত্রে ১৬তম চলচ্চিত্র।

ফিচার ইমেজ: The Daily Beast

Related Articles

Exit mobile version